আজ শুক্রবার, ২১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

সৃজন হাউজিংয়ের মালিক মহাপ্রতারক শামীম তারেক গ্রেফতার

ফতুল্লা প্রতিনিধি
অবশেষে ফতুল্লা মডেল থানা পুলিশ ম্যাজিস্ট্রেটের জাল স্বাক্ষরের মাধ্যমে নিরীহ ব্যবসায়ী মোশারফ হোসেনকে মিথ্যা মামলা দিয়ে হয়রানীকারী চিহিৃত ভূমিদস্যু সৃজন হাউজিংয়ের মালিক কাজী শামীম তারেককে গ্রেফতার করেছে। গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত আড়াইটায় শামীম তারেকের বাসভবন থেকে পুলিশ তাকে গ্রেফতার করে।

পুলিশ সুত্রে জানা যায়, ফতুল্লা মডেল থানার অফিসার ইনচার্জ কামাল উদ্দিনের নির্দেশে ফতুল্লা মডেল থানার উপ-পরিদর্শক গোলাম মোস্তফাসহ সঙ্গীয় ফোর্স রাত আড়াইটায় পাগলা দেলপাড়া এলাকার কেএম সোয়েব আহমেদের ছেলে সৃজন হাউজিংয়ের মালিক কাজী শামীম তারেক জেলার সোনারগাঁ উপজেলার জামপুর ইউনিয়নের বস্তল ও ব্রাক্ষ্মণগায়ে বিভিন্ন নিরীহ মানুষের জমির উপর সৃজন হাউজিং প্রকল্প নামে একটি ভুয়া সাইনবোর্ড ব্যবহার করে সাধারন মানুষের সাথে প্রতারনা করে আসছে দীর্ঘদিন যাবত। প্রতারক শামীমের সাথে দক্ষিন সস্তাপুরের মৃত.জয়নাল আবেদীনের ছেলে মো.আবুল হোসেন,দক্ষিন দেলপাড়ার মৃত. জুলহাস উদ্দিনের ছেলে সৃজন হাউজিংয়ের ম্যানেজার দিদার হোসেন, দেলপাড়া কুতুবপুরের কে. আলম খানের ছেলে গাউসুল আজম রানাসহ সহযোগিরা সদর উপজেলার ইসদাইরের মৃত.সামসুল হক বেপারীর ছেলে মো.মোশারফ হোসেনের কাছ থেকে কম টাকায় প্লট দেয়ার নামে ২০১২ সালের মে মাস হতে ২০১৬ সালের ডিসেম্বর মাস পর্যন্ত বিভিন্ন সময়ে শামীম তারেক ৩৫ লাখ টাকা গ্রহন করেন। শামীম তারেক মোশারফ হোসেনকে জমি বুঝিয়ে না দিয়ে টাকা আতœসাত করেন এবং মোশারফ হোসেনকে টাকার দেয়ার পরিবর্তে উল্পো মিথ্যা মামলা দিয়ে বিভিন্নভাবে হয়রানী করে আসছে। এ বিষয়ে মো.মোশারফ হোসেন ফতুল্লা মডেল থানায় একটি সাধারন ডায়েরী করেন যার নং ৬৯৪ (১৫/১/১৭ইং)। পরবর্তীতে শামীম তারেকের সহযোগিরা মোশারফ হোসেনকে বিভিন্নভাবে প্রান নাশের হুমকী প্রদান করায় শামীম তারেকসহ তার সহযোগিদের বিরুদ্ধে বিজ্ঞ আদালতে একটি সিআর মামলা করেন যার নং ৩৪৯/১৭। আদালত থেকে জামিনে বেড়িয়ে এসে শামীম তারেকের সহযোগিরা মোশারফ হোসেনকে মামলা তুলে নিতে অব্যাহত হুমকী প্রদান করেন এবং কক্সবাজার থেকে মেজিস্ট্রেটের জাল স্বাক্ষর সম্বলিত একটি ভুয়া ওয়ারেন্টের মাধ্যমে শামীম তারেক মোশারফ হোসেনকে হয়রানী করে আসছে। এ সংক্রান্ত বিষয়ে মোশারফ হোসেন ফতুল্লা মডেল থানায় একটি সাধারন ডায়েরী করেন যার নং ৩৯০ (৮/৮/১৭ইং)।
সৃজন হাউজিংয়ের মালিক মহাপ্রতারক মো.কাজী শামীম তারেকের জমি বিক্রি নিয়ে সাধারন মানুষের প্রতারনার সংবাদ ইতিপুর্বে দৈনিক ইত্তেফাকসহ স্থানীয় বিভিন্ন পত্রিকা ও একটি অনলাইন নিউজ পোর্টালেও সংবাদ প্রকাশিত হয়েছিলো।
এদিকে সৃজন হাউজিংয়ের মহাপ্রতারক শামীম তারেক গ্রেফতারের সংবাদ দ্রুত পাগলা ও আশপাশ এলাকাতে পৌছালে তাকে দেখতে অনেক পাওনাদার থানায় এসে উপস্থিত হয়। ভুক্তভোগীরা সংবাদকর্মীদেরকে জানান, প্রায় ৮/৯ শতাধিক মানুষের কাছ থেকে প্লট বিক্রি করে ১৪৫/১৫০ কোটি টাকা হাতিয়ে নিয়েছে এ প্রতারক। আউয়াল নামে এক ভুক্তভোগী জানান,সোনারগায়ের বস্তল এলাকায় শামীমের ক্রয়কৃত জমি না থাকলেও একই প্লট ৪/৫জনের কাছে বিক্রি করে টাকা হাতিয়ে নেয় প্রতারক শামীম। আমরা ভুক্তভোগীরা আমাদের কস্টের জমানো টাকাগুলো ফেরত চাই এবং শামীমের দৃস্টান্তমুলক শাস্তি দাবী করছি।
মহাপ্রতারক শামীম তারেককে গ্রেফতারের পরে সাংবাদিকদেরকে ফতুল্লা মডেল থানার অফিসার ইনচার্জ কামাল উদ্দিন সাংবাদিকদেরকে জানান, শামীমের বিরুদ্ধে জমি বিক্রি করে তা গ্রাহক না বুঝিয়ে দিয়ে উল্টো বিভিন্নভাবে হয়রানী করার একাধিক অভিযোগ রয়েছে। শামীমের বিরুদ্ধে ব্যবসায়ী মোশারফ হোসেনের একটি অভিযোগের সুত্রেই গ্রেফতার করা হয়েছে।

স্পন্সরেড আর্টিকেলঃ